বায়ুসংক্রান্ত বাটারফ্লাই ভালভের সাধারণ ত্রুটি এবং নির্মূল পদ্ধতি

- 2021-11-17-

এর সাধারণ ত্রুটি এবং নির্মূল পদ্ধতিবায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভ
বায়ুসংক্রান্ত প্রজাপতি ভালভ প্রধানত বায়ুসংক্রান্ত অ্যাকুয়েটর এবং প্রজাপতি ভালভ গঠিত হয়। যখন আমরা ব্যবহার করিবায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভ, কিছু ব্যর্থতা প্রায়ই ঘটতে. অতএব, বায়ুসংক্রান্ত বাটারফ্লাই ভালভের দ্রুত এবং সঠিকভাবে সমস্যা সমাধান করা খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে, সাধারণ বায়ুসংক্রান্ত প্রজাপতি ভালভ ব্যর্থতা এবং নির্মূল পদ্ধতি নিম্নরূপ:
1. পাইপলাইনে ইনস্টলেশনের জন্য সর্বোত্তম অবস্থান হল উল্লম্ব ইনস্টলেশন, কিন্তু উল্টো-ডাউন ইনস্টলেশন নয়।
2. প্রচুর পরিমাণে খোলার এবং বন্ধ হওয়ার সময় সহ ডিস্ক ভালভের জন্য, মাখন স্বাভাবিক কিনা তা পরীক্ষা করতে প্রায় দুই মাসের মধ্যে ওয়ার্ম গিয়ার বক্সের কভারটি খুলুন। সঠিক পরিমাণে মাখন রাখুন।
3. মেটাল-সিলযুক্ত প্রজাপতি ভালভ পণ্যগুলি পাইপলাইনের শেষে ইনস্টলেশনের জন্য উপযুক্ত নয়। যদি সেগুলিকে পাইপলাইনের শেষে ইনস্টল করা আবশ্যক, একটি আউটলেট ফ্ল্যাঞ্জ অবশ্যই ইনস্টল করতে হবে যাতে সিলিং রিংটিকে অতিরিক্ত চাপ এবং অতিরিক্ত অবস্থান থেকে আটকাতে হয়।
4. ডিস্ক প্লেটের মিলিত ফ্ল্যাঞ্জ ইনস্টল করার জন্য প্রজাপতি ভালভের জন্য বিশেষ ফ্ল্যাঞ্জ ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।
5. ভালভ স্টেম ইনস্টলেশন এবং ব্যবহারের প্রতিক্রিয়া পর্যায়ক্রমে ভালভ ব্যবহারের প্রভাব পরীক্ষা করুন, এবং যেকোন ত্রুটি পাওয়া গেলে অবিলম্বে অপসারণ করুন।
6. প্রতিটি সংযোগকারী অংশের নিবিড়তা পরীক্ষা করুন, যা শুধুমাত্র প্যাকিংয়ের নিবিড়তা নিশ্চিত করে না, তবে ভালভ স্টেমের নমনীয় ঘূর্ণনও নিশ্চিত করে।
7. ব্যবহারের সময় প্রবাহ সামঞ্জস্য করা প্রয়োজন, এবং এটি একটি কীট গিয়ার বক্স দ্বারা নিয়ন্ত্রিত হয়৷
8. ইনস্টলেশনের আগে, নিশ্চিত করুন যে আমাদের পণ্যগুলির কার্যকারিতা এবং মাধ্যমের প্রবাহের দিকের তীরটি কাজের অবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা এবং ভালভের ভিতরের গহ্বরটি ঢোকানো এবং পরিষ্কার করা হয়েছে। সিলিং রিং এবং বাটারফ্লাই প্লেটের সাথে বিদেশী পদার্থ সংযুক্ত করার অনুমতি নেই এবং পরিষ্কার করার আগে কখনই নয়। সিলিং রিং ক্ষতি না করার জন্য এটি প্রজাপতি প্লেট বন্ধ করার অনুমতি দেওয়া হয়।