বাটারফ্লাই ভালভ সিট ক্ষতির কারণ

- 2021-11-17-

কারনেপ্রজাপতি ভালভআসন ক্ষতি
বাটারফ্লাই ভালভের ভালভ সিট, যাকে সিলিং রিংও বলা হয়, এটির সিলিং কার্যকারিতার সাথে সম্পর্কিত একটি উপাদানপ্রজাপতি ভালভ. এটি পাইপলাইনের মধ্যম দ্বারা সবচেয়ে মারাত্মকভাবে ক্ষয়প্রাপ্ত এবং ক্ষয়প্রাপ্ত স্থান। বাটারফ্লাই ভালভ সিটের ক্ষতি প্রজাপতি ভালভের ফুটো হতে পারে, এবং গুরুতর ফুটো এমনকি আমাদের কাজকে প্রভাবিত করে বড় নিরাপত্তা বিপত্তি ঘটাতে পারে।
ক্ষতির কারণপ্রজাপতি ভালভআসন
1. ভালভ সিটের প্রক্রিয়াকরণের গুণমান যথেষ্ট কঠোর নয়, যা সিলিং রিংটিতে ফাটল, ছিদ্র এবং অসম কঠোরতা সৃষ্টি করে।
2. ভুল প্রজাপতি ভালভ নির্বাচন বা ভুল অপারেশন দ্বারা সৃষ্ট. প্রকৃত কাজের অবস্থা অনুযায়ী প্রজাপতি ভালভ মডেল সঠিকভাবে নির্বাচন করতে ব্যর্থতা, যার ফলেপ্রজাপতি ভালভকাজের অবস্থার সাথে অসামঞ্জস্যপূর্ণ হতে, এবং ভালভ সিট সিলিং রিং ক্ষতিগ্রস্ত হয়েছিল।
3. প্রজাপতি ভালভ এলোমেলোভাবে ইনস্টল করা হয় বা খারাপভাবে রক্ষণাবেক্ষণ করা হয়, যার ফলে ভালভ সিটের ক্ষতি হয়। বাটারফ্লাই ভালভ ইনস্টল করার আগে, ভালভ বডির ভিতরের অংশ এবং পাইপলাইন পরিষ্কার করা হয় না, যার ফলে পাইপলাইনের অমেধ্যগুলি ভালভ সিটের ক্ষতি করে।প্রজাপতি ভালভ. তদুপরি, বাটারফ্লাই ভালভটি সময়মতো রক্ষণাবেক্ষণ করা হয়নি, যা ভালভটিকে একটি অস্বাস্থ্যকর অবস্থায় রেখেছিল এবং সিট সিলিং রিংটি সময়ের আগেই ক্ষতিগ্রস্ত হয়েছিল।
4. মাধ্যমের রাসায়নিক ক্ষয়, ভালভ সীট সিলিং রিং এর চারপাশের মাঝারি কারেন্ট উৎপন্ন করে না, মাধ্যমটি সরাসরি ভালভ সিটের সাথে রাসায়নিকভাবে বিক্রিয়া করে, ভালভ সিটকে ক্ষয় করে।
5. পাইপলাইনে মাঝারি ক্ষয়, ভালভ সীট সিলিং রিংপ্রজাপতি ভালভপাইপলাইনের ভিতরে অবস্থিত, এবং ভালভ সীট ক্রমাগত ক্ষয়প্রাপ্ত হয়। এই মিডিয়াতে স্থগিত কণা আছে, এবং কিছু ক্ষয়কারী। সময়ের সাথে সাথে, ভালভ সীট এই ভাবে হয় মাঝারি ক্ষয় অধীনে, sealing পৃষ্ঠ ধ্বংস হবে.
6. যান্ত্রিক ক্ষতি, প্রতিবার প্রজাপতি প্লেট খোলা এবং বন্ধ করা হয়, এটি ভালভ সীট বিরুদ্ধে ঘষা হবে, এবং সিলিং পৃষ্ঠের ক্ষতি সময়ের সাথে সাথে আরও গুরুতর হয়ে উঠবে।
7. ইলেক্ট্রোকেমিক্যাল জারা, সিলিং পৃষ্ঠের মধ্যে যোগাযোগ, সিলিং রিং এবং ক্লোজিং বডি এবং ভালভ বডির মধ্যে যোগাযোগ, মাধ্যমের ঘনত্বের পার্থক্য, অক্সিজেনের ঘনত্বের পার্থক্য ইত্যাদি, সম্ভাব্য পার্থক্য সৃষ্টি করবে, ইলেক্ট্রোকেমিক্যাল জারা, এবং অ্যানোড পাশে ভালভ সিট সিল করা। রিং ক্ষয়প্রাপ্ত হয়.
8. ক্লান্তি ক্ষতি, ভালভ সিটের নিজস্ব পরিষেবা জীবন রয়েছে, বিশেষত নরম সিলিংয়ের ভালভ আসনপ্রজাপতি ভালভ, যার একটি সীমিত সেবা জীবন আছে। দীর্ঘমেয়াদী ব্যবহারে, সিলিং পৃষ্ঠে বয়স, ফাটল এবং ডিলামিনেশন সহজ, যার ফলে সিলিং কার্যকারিতা পার্থক্যের অবনতি ঘটে।
প্রজাপতি ভালভ