বায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভের প্রয়োগ এবং সুবিধা

- 2021-10-07-

এর প্রয়োগ এবং সুবিধাবায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভ
ওয়েফার প্রজাপতি ভালভ অ্যাপ্লিকেশন
বায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভ সালফিউরিক অ্যাসিড শিল্পে গ্যাস পাইপলাইনে ব্যাপকভাবে ব্যবহৃত হয়: চুল্লির সামনে ব্লোয়ারের খাঁড়ি এবং আউটলেট, রিলে ফ্যানের খাঁড়ি এবং আউটলেট, বৈদ্যুতিক ডিমিস্টিং সিরিজ এবং সংযোগ ভালভ, খাঁড়ি। এবং ব্লোয়ারের আউটলেট, কনভার্টারের সামঞ্জস্য, প্রিহিটারের ইনলেট এবং আউটলেট ইত্যাদি, এবং কাটা-অফ গ্যাসের ব্যবহার। এটি সালফার-বার্নিং সালফিউরিক অ্যাসিড উদ্ভিদের সালফার বার্ন, রূপান্তর এবং শুষ্ক শোষণ বিভাগে ব্যবহৃত হয়। এটি সালফার-বার্নিং সালফিউরিক অ্যাসিড উদ্ভিদের ভালভের পছন্দের ব্র্যান্ড। এটি ব্যবহারকারীদের সংখ্যাগরিষ্ঠ দ্বারা বিবেচনা করা হয়: ভাল সিলিং কর্মক্ষমতা, হালকা অপারেশন, সেকেন্ডারি জারা, উচ্চ তাপমাত্রা প্রতিরোধ, সুবিধাজনক অপারেশন, নমনীয়, নিরাপদ এবং নির্ভরযোগ্য প্রজাপতি ভালভ বিপুল সংখ্যক জনপ্রিয়করণ এবং ব্যবহার করে।
বায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভএছাড়াও ব্যাপকভাবে ব্যবহৃত হয়: রাসায়নিক, পেট্রোকেমিক্যাল, গন্ধ, ওষুধ, খাদ্য এবং অন্যান্য শিল্প, বাষ্প, বায়ু, গ্যাস, অ্যামোনিয়া, তেল, জল, লবণ জল, লাই, সমুদ্রের জল, নাইট্রিক অ্যাসিড, হাইড্রোক্লোরিক অ্যাসিড, সালফিউরিক অ্যাসিড, ফসফরিক অ্যাসিড , ইত্যাদি। মাঝারি পাইপলাইন একটি নিয়ন্ত্রক এবং বাধা যন্ত্র হিসাবে ব্যবহৃত হয়।
এর সুবিধাবায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভ
1. ত্রি-মুখী উদ্বেগের অনন্য নকশা সিলিং পৃষ্ঠের মধ্যে ঘর্ষণহীন সংক্রমণ সক্ষম করে এবং ভালভের পরিষেবা জীবনকে দীর্ঘায়িত করে।
2. ইলাস্টিক সীল ঘূর্ণন সঁচারক বল দ্বারা উত্পাদিত হয়.
3. চতুর কীলক-আকৃতির নকশাটি ভালভকে স্বয়ংক্রিয়ভাবে সিল করার কাজ করে কারণ ভালভটি বন্ধ এবং শক্ত হয় এবং সিলিং পৃষ্ঠের ক্ষতিপূরণ এবং শূন্য ফুটো থাকে।
4. ছোট আকার, হালকা ওজন, হালকা অপারেশন এবং সহজ ইনস্টলেশন.
5. বায়ুসংক্রান্ত, বৈদ্যুতিক, জলবাহী এবং ম্যানুয়াল ডিভাইসগুলি রিমোট কন্ট্রোল এবং প্রোগ্রাম নিয়ন্ত্রণের চাহিদা মেটাতে ব্যবহারকারীর প্রয়োজনীয়তা অনুযায়ী কনফিগার করা যেতে পারে।
6. প্রতিস্থাপন অংশ উপাদান বিভিন্ন মিডিয়া প্রয়োগ করা যেতে পারে, এবং বিরোধী জারা আস্তরণের হতে পারে
7. বৈচিত্রপূর্ণ ক্রমাগত গঠন: বাট ক্ল্যাম্প, ফ্ল্যাঞ্জ, বাট ঢালাই।
এর ইনস্টলেশন ভূমিকাবায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভ
1. ইনস্টলেশনের আগে প্রস্তুতি
1. প্রজাপতি ভালভের স্পেসিফিকেশন এবং উপকরণ ইনস্টলেশনের আগে ডিজাইনের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করুন।
2. ইনস্টলেশনের আগে, অনিয়মিত আন্দোলন বা ফুটো এড়াতে অভ্যন্তরীণ বালি, ধুলো, বিদেশী পদার্থ এবং ধ্বংসাবশেষ পরিষ্কার করুন।
3. ইনস্টলেশনের পরে ভালভের উপর অনুপযুক্ত চাপ এড়াতে ইনস্টলেশনের আগে সংশ্লিষ্ট পাইপিং সঠিকভাবে স্থগিত এবং প্রবিধান অনুযায়ী সংশোধন করা উচিত।
4. পাইপিংয়ের দুটি ফ্ল্যাঞ্জ মুখ সমান্তরাল এবং এককেন্দ্রিকভাবে সারিবদ্ধ হতে হবে।
5. ইনস্টলেশনের সময় বাটারফ্লাই ভালভ এবং ফ্ল্যাঞ্জের মধ্যে একটি গ্যাসকেট ইনস্টল করার দরকার নেই।
6. যেখানে বাটারফ্লাই ভালভ চেক ভালভ বা পাম্পের কাছাকাছি, সেখানে দুটির মধ্যে একটি ভিন্ন জয়েন্ট ব্যবহার করুন যাতে ভালভ ডিস্কটি বন্ধ হতে বাধা না পড়ে।
2. ইনস্টলেশন পদক্ষেপ:
1. ইনস্টলেশনের আগে ভালভ ডিস্ক 10 ডিগ্রি খুলুন।
2. দুটি ফ্ল্যাঞ্জ পৃষ্ঠের মধ্যে দূরত্ব সামঞ্জস্য করতে উপযুক্ত অবস্থানে সহায়ক স্ক্রু সেট করুন।
3. দুটি ফ্ল্যাঞ্জ পৃষ্ঠকে স্পর্শ না করে প্রজাপতি ভালভটি ঢোকান এবং একই সময়ে অবশিষ্ট বোল্টগুলি প্রবেশ করুন৷
4. নিশ্চিত করার পরে যে প্রজাপতি ভালভের কেন্দ্রটি ফ্ল্যাঞ্জ কেন্দ্রের সাথে কেন্দ্রীভূত এবং ভালভ ডিস্কের সুইচ অবস্থানটি ফ্ল্যাঞ্জের অভ্যন্তরীণ ব্যাস নয় বা সংলগ্ন অংশগুলি বাধাগ্রস্ত হয় না, বোল্টগুলি বারবার একটি তির্যক এবং ধীরে ধীরে লক করা হয়। ফ্ল্যাঞ্জ পৃষ্ঠটি ভালভ বডির শেষ পৃষ্ঠকে স্পর্শ না করা পর্যন্ত পদ্ধতি।
5. ইনস্টলেশন সম্পন্ন হওয়ার পরে, সম্পূর্ণরূপে খোলা এবং সম্পূর্ণরূপে বন্ধের ডিগ্রি আবার নিশ্চিত করা উচিত।
3. অপারেশন:
1. অপারেশন শুরু করার আগে, পাইপিংয়ের বিদেশী বস্তুগুলি সরাতে এয়ার স্প্রে ব্যবহার করুন এবং পাইপিংয়ের ভিতরের পৃষ্ঠটি পরিষ্কার জল দিয়ে পরিষ্কার করুন।
2. ভালভটি খুলুন এবং কোণ নির্দেশক প্লেটটি পরীক্ষা করুন যাতে খোলার প্রস্থকে অতিক্রম না করে টর্শন এড়াতে এবং বন্ধের অবস্থানটি অতিক্রম করা যাবে না।
3. সুইচের অপারেশন সম্পূর্ণরূপে নির্দেশকের উপর ভিত্তি করে। অন্য হাত সরঞ্জাম প্রয়োগ করা হলে, কোণ নির্দেশক প্লেট এবং সুইচ ক্ষতিগ্রস্ত হবে।
4. যখন পাইপিংয়ের চাপ পরীক্ষা করতে হবে, তখন ভালভটি খুলতে হবে।
5. পাইপিং করার পরে, ভালভটি দীর্ঘ সময়ের জন্য সম্পূর্ণরূপে বন্ধ অবস্থায় থাকে এবং ফিক্সেশন এড়াতে এটি মাসে একবার বা দুবার স্যুইচ করা উচিত।
বায়ুসংক্রান্ত অ্যাকচুয়েটর সহ ওয়েফার বাটারফ্লাই ভালভ