আয়রন সেন্ট্রিক ফ্ল্যাঞ্জ বাটারফ্লাই ভালভের রক্ষণাবেক্ষণের দক্ষতা

- 2021-10-07-

এর রক্ষণাবেক্ষণ দক্ষতাআয়রন সেন্ট্রিক ফ্ল্যাঞ্জ বাটারফ্লাই ভালভ
1. ফ্ল্যাঞ্জ প্রজাপতি ভালভ ব্যবহারের সময় পরিষ্কার রাখা উচিত, এবং ট্রান্সমিশন থ্রেড নিয়মিত লুব্রিকেট করা আবশ্যক। একটি ত্রুটি পাওয়া গেলে, কারণ খুঁজে বের করতে এবং ত্রুটি পরিষ্কার করার জন্য অবিলম্বে এটি বন্ধ করা উচিত।
2. প্যাকিং গ্রন্থির বোল্টগুলি সমানভাবে শক্ত করা উচিত, এবং একটি আঁকাবাঁকা অবস্থায় চাপ দেওয়া উচিত নয়, যাতে ক্ষত এড়াতে, ভালভের স্টেমের চলাচলে বাধা সৃষ্টি করে বা ফুটো হতে পারে।
3. ইনস্টলেশনের সময়, সংযোগ পদ্ধতি অনুযায়ী ভালভ সরাসরি পাইপলাইনে ইনস্টল করা যেতে পারে। সাধারণ পরিস্থিতিতে, এটি পাইপলাইনের যেকোনো অবস্থানে ইনস্টল করা যেতে পারে, তবে এটির সহজে-অপারেটিং রক্ষণাবেক্ষণ প্রয়োজন। লক্ষ্য করুন যে শাট-অফ ভালভের মাঝারি প্রবাহের দিকটি উল্লম্ব ভালভের ফ্ল্যাপ থেকে উপরের দিকে হওয়া উচিত। লিফট চেক ভালভ শুধুমাত্র অনুভূমিকভাবে ইনস্টল করা যেতে পারে।
4. যখন ফ্ল্যাঞ্জ প্রজাপতি ভালভ ব্যবহার করা হয়, এটি শুধুমাত্র সম্পূর্ণরূপে খোলা বা সম্পূর্ণরূপে বন্ধ করার জন্য ব্যবহার করা হয়, এবং এটি প্রবাহের হার সামঞ্জস্য করার অনুমতি দেওয়া হয় না, যাতে সিলিং পৃষ্ঠের ক্ষয় এবং ত্বরিত পরিধান এড়ানো যায়। গেট ভালভ এবং উপরের থ্রেডেড স্টপ ভালভে একটি উল্টানো সিলিং ডিভাইস রয়েছে এবং হ্যান্ডহুইলটি উপরের অবস্থানে ঘুরিয়ে দেওয়া হয় এবং প্যাকিং থেকে মাঝারিটি লিক হওয়া প্রতিরোধ করার জন্য শক্ত করা হয়।
5. ফ্ল্যাঞ্জ বাটারফ্লাই ভালভ খোলার এবং বন্ধ করার সময় একটি হাতের চাকা ব্যবহার করুন। ভালভের ক্ষতি এড়াতে লিভার বা অন্যান্য সরঞ্জাম ব্যবহার করবেন না। হ্যান্ডহুইলটি বন্ধ করতে ঘড়ির কাঁটার দিকে ঘুরান, এবং উল্টোটা খুলতে।
6. ইনস্টলেশনের আগে, আপনাকে অবশ্যই এই ভালভের উপর চিহ্নিত চাপটি সাবধানে পরীক্ষা করতে হবে, ব্যাসটি ব্যবহারের প্রয়োজনীয়তাগুলি পূরণ করে কিনা, পরিবহন প্রক্রিয়ার কারণে সৃষ্ট ত্রুটিগুলি দূর করে এবং ভালভের অংশগুলির ময়লা দূর করে৷
7. দীর্ঘ সময়ের জন্য সংরক্ষণ করা ভালভ নিয়মিত পরিদর্শন করা উচিত। ময়লা অপসারণের জন্য উন্মুক্ত প্রক্রিয়াকরণ পৃষ্ঠ পরিষ্কার রাখা উচিত। স্টোরেজ সময়, বল ভালভ উভয় প্রান্তে ব্লক করা উচিত এবং খোলা। বায়ুসংক্রান্ত প্রজাপতি ভালভের জন্য, উত্তরণের উভয় প্রান্ত অবরুদ্ধ এবং বন্ধ করা উচিত। বাড়ির ভিতরে একটি বায়ুচলাচল এবং শুষ্ক জায়গায় সুন্দরভাবে সংরক্ষণ করুন এবং খোলা বাতাসে স্ট্যাকিং বা স্টোরেজ কঠোরভাবে নিষিদ্ধ করুন।
আয়রন সেন্ট্রিক ফ্ল্যাঞ্জ বাটারফ্লাই ভালভ