ভালভের ধরন এবং মডেল নম্বর

- 2021-08-24-

অনেক ধরণের ভালভ রয়েছে, যা আরও সাধারণ: গেট ভালভ, গ্লোব ভালভ, বাটারফ্লাই ভালভ, বল ভালভ, প্লাগ ভালভ, চেক ভালভ, রিডুসিং ভালভ, ফাঁদ ইত্যাদি। ভালভ মডেলটি প্রধানত যথাক্রমে সাতটি সংখ্যা বা অক্ষর দ্বারা গঠিত, ভালভের ধরন, ড্রাইভিং মোড, সংযোগ মোড, কাঠামোর ধরন, নামমাত্র চাপ, সিলিং পৃষ্ঠ উপাদান এবং ভালভ বডি উপাদান নির্দেশ করে।



আমাদের দৈনন্দিন জীবনে, ভালভ একটি সাধারণ হার্ডওয়্যার, তবে ভালভের ধরণ এবং মডেলের জন্য অনেক অংশীদার থাকতে পারে তা খুব স্পষ্ট নয়, আসুন এটি দেখে নেওয়া যাক।


ভালভের ধরন এবং মডেল নম্বর

অনেক ধরণের ভালভ রয়েছে, যা আরও সাধারণ: গেট ভালভ, গ্লোব ভালভ, বাটারফ্লাই ভালভ, বল ভালভ, প্লাগ ভালভ, চেক ভালভ, রিডুসিং ভালভ, ফাঁদ ইত্যাদি। এবং ভালভের ধরন প্রধানত সাতটি সংখ্যা বা অক্ষর দ্বারা গঠিত, প্রথম অক্ষর ভালভের প্রকার, ড্রাইভ মোড, দ্বিতীয় সংখ্যাটি তৃতীয় ডিজিটাল সংযোগ মোডকে প্রতিনিধিত্ব করে, চতুর্থ পরিসংখ্যান দেখায় যে গঠন, পঞ্চম পরিসংখ্যান দেখায় যে নামমাত্র চাপ , ষষ্ঠ অক্ষর sealing পৃষ্ঠ উপাদান, সপ্তম অক্ষর শরীরের উপাদান.


ভালভ পরিচিতি

ভালভ বলতে পাইপলাইনের আনুষাঙ্গিকগুলি বোঝায় যা পাইপলাইন খুলতে এবং বন্ধ করতে, প্রবাহের দিক নিয়ন্ত্রণ করতে, কনভেয়িং মাধ্যমের প্যারামিটারগুলি সামঞ্জস্য করতে এবং নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয়। ভালভ হল পাইপলাইন ফ্লুইড কনভেয়িং সিস্টেমের একটি কন্ট্রোল কম্পোনেন্ট, যা ডাইভারশন, কাট-অফ, থ্রটলিং, চেক, শান্ট বা রিলিফ প্রেসার এবং অন্যান্য ফাংশন সহ পাথ বিভাগ এবং মাঝারি প্রবাহের দিক পরিবর্তন করতে ব্যবহৃত হয়। ভালভটি ম্যানুয়াল, বৈদ্যুতিক, জলবাহী, বায়ুসংক্রান্ত, টারবাইন, ইলেক্ট্রোম্যাগনেটিক, ইলেক্ট্রোম্যাগনেটিক হাইড্রোলিক, ইলেক্ট্রো-হাইড্রোলিক, গ্যাস-হাইড্রোলিক, স্পার গিয়ার, বেভেল গিয়ার ড্রাইভ ইত্যাদির মতো বিভিন্ন ট্রান্সমিশন মোড দ্বারা নিয়ন্ত্রণ করা যেতে পারে।