ভালভ টাইপ পদ্ধতি ভালভ চিত্র সংখ্যা উপস্থাপনা

- 2021-08-24-

ভালভ হল পাইপেন ফ্লুইড কনভেয়িং সিস্টেমের একটি কন্ট্রোল কম্পোনেন্ট, এটি ডাইভারশন, কাট-অফ, থ্রোটপিএনজি, চেক, শান্ট বা ওভারফ্লো প্রেসার রিফেফ এবং অন্যান্য ফাংশন সহ পাথ বিভাগ এবং মাঝারি প্রবাহের দিক পরিবর্তন করতে ব্যবহৃত হয়। তরল নিয়ন্ত্রণ ভালভের জন্য ব্যবহৃত হয়, সরল গ্লোব ভালভ থেকে শুরু করে খুব জটিল স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ ব্যবস্থা পর্যন্ত বিভিন্ন ভালভ ব্যবহার করা হয়, এর প্রকারভেদ এবং নির্দিষ্টকরণ, খুব ছোট যন্ত্র ভালভ থেকে শিল্প পাইপেন ভালভের আকার পর্যন্ত ভালভের নামমাত্র আকার। 10 মি পর্যন্ত। আপনার জন্য পরবর্তী xiaobian ভালভের ধরন এবং ভালভ মডেল নম্বর প্রবর্তন করার জন্য।

ভালভের ধরন:

ব্রেক ভালভ:

গেট ভালভ, গেট ভালভ নামেও পরিচিত, ব্যাপকভাবে ব্যবহৃত ভালভ। এর সমাপ্তি নীতিটি হল যে গেটের সিপিং পৃষ্ঠ এবং আসনের সিপং পৃষ্ঠটি অত্যন্ত মসৃণ, মসৃণ এবং সামঞ্জস্যপূর্ণ এবং একে অপরের সাথে মানানসই, যা মধ্যমটিকে প্রবাহিত হতে বাধা দিতে পারে এবং টপ ডাই, স্প্রিং বা স্প্রিং এর উপর নির্ভর করে। গেট আকৃতি seapng প্রভাব উন্নত. এটি মূলত পাইপেনে শুরু হয় এবং কেটে যায়


স্টপ ভালভ:

গ্লোব ভালভ, যাকে কাট-অফ ডোরও বলা হয়, এটি সর্বাধিক ব্যবহৃত ভালভগুলির মধ্যে একটি, এটি পপার, কারণ সিপং পৃষ্ঠের ঘর্ষণগুলির মধ্যে খোলা এবং বন্ধ করার প্রক্রিয়াটি ছোট, আরও টেকসই, খোলা উচ্চতা বড় নয়, উত্পাদন করা সহজ , সুবিধাজনক রক্ষণাবেক্ষণ, কম চাপের জন্য নয়, উচ্চ চাপের জন্যও।


প্রজাপতি বাম্পার:

প্রজাপতি ভালভ pghtweight বৈশিষ্ট্য আছে, উপাদান সংরক্ষণ অন্যান্য ভালভ সঙ্গে তুলনা, সহজ গঠন, খোলা এবং দ্রুত বন্ধ, কাটা এবং throttpng ব্যবহার করা যেতে পারে, তরল প্রতিরোধের ছোট, অপারেশন প্রচেষ্টা. প্রজাপতি ভালভ একটি বড় ব্যাস তৈরি করা যেতে পারে। যেখানে বাটারফ্লাই ভালভ ব্যবহার করা যেতে পারে, সেখানে গেট ভালভ না করাই ভাল, কারণ বাটারফ্লাই ভালভ গেট ভালভের চেয়ে বেশি লাভজনক এবং সামঞ্জস্য ভাল। বর্তমানে, বাটারফ্লাই ভালভ গরম জলের পাইপে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।


গোলাকার ভালভ:

বল ভালভের কার্যকারী নীতি হল ভালভ প্রেম ঘোরানোর মাধ্যমে ভালভকে খোলা বা বন্ধ করা। বল ভালভ সুইচ pght, ছোট আকার, একটি বড় ব্যাস তৈরি করা যেতে পারে, repable seapng, সহজ গঠন, সহজ রক্ষণাবেক্ষণ, seapng পৃষ্ঠ এবং প্রায়ই বন্ধ অবস্থায় গোলাকার, মাধ্যম দ্বারা ক্ষয় করা সহজ নয়, বিভিন্ন শিল্পে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।


প্লাগ ভালভ:

প্লাগ ভালভ শরীরের কেন্দ্র pne চারপাশে প্লাগ শরীরের ঘূর্ণন উপর repes খোলার এবং বন্ধ করার উদ্দেশ্য অর্জন. এর কাজটি কেটে ফেলা, ক্ষেত্রটি বিভক্ত করা এবং মাঝারি প্রবাহের দিক পরিবর্তন করা। গঠন সহজ, বাহ্যিক মাত্রা ছোট, অপারেশন শুধুমাত্র 90 ডিগ্রী ঘোরানো প্রয়োজন, তরল প্রতিরোধের বড় নয়। অসুবিধা হল যে সুইচটি শ্রমসাধ্য, সিপং পৃষ্ঠটি পরিধান করা সহজ এবং উচ্চ তাপমাত্রায় আটকে যাওয়া সহজ, তাই এটি প্রবাহের হার পুনরায় পরিবর্তন করার জন্য উপযুক্ত নয়।


পিছনের চাপ ভালভ:

চেক ভালভ হল তরল শক্তির উপর নির্ভর করা স্বয়ংক্রিয়ভাবে ভালভটি খুলতে এবং বন্ধ করে, এর ভূমিকাটি মাঝারি প্রবাহকে ফিরে আসা রোধ করা। এর অনেক নাম আছে, যেমন চেক ভালভ, ওয়ান-ওয়ে ভালভ, সিঙ্গেল ফ্লো ডোর ইত্যাদি।


repef ভালভ:

চাপ কমানোর ভালভ হল একটি স্বয়ংক্রিয় ভালভ যা মাধ্যমের চাপকে একটি নির্দিষ্ট মান পর্যন্ত কমাতে পারে। ভালভের সাধারণ চাপ ভালভের আগে চাপের 50% কম। অনেক ধরণের চাপ হ্রাসকারী ভালভ রয়েছে, প্রধানত পিস্টন এবং স্প্রিং ফিল্ম টাইপ দুই ধরণের।


ফাঁদ:

স্টিম ট্র্যাপকে স্টিম ড্রেন ভালভ, স্টিম ভালভ, ট্র্যাপ, রিটার্ন ওয়াটার বক্স, রিটার্ন ওয়াটার গেট ইত্যাদিও বলা হয়। এর কাজ হল স্বয়ংক্রিয়ভাবে বাষ্পকে বের হতে না দিয়ে ক্রমাগত উত্পাদিত ঘনীভূত জলকে নিষ্কাশন করা।